Focus News Politics Whole Country

এপ্রিলে সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে : মন্ত্রী

Kurigram-Mukti-Juddho-Minister-photo--01.02

কুড়িগ্রাম প্রতিনিধি:
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভিন্ন কোন পথে এ সংসদ চালানোর সরকারের কোন ইচ্ছে নেই।

এসময় তিনি বলেন রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশিত হবে। তবে এই মার্চ মাসে হচ্ছে না। কারন এ তালিকা তৈরীতে সকল ষ্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় করার জন্য একটু সময় নিচ্ছি।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত যে বীরগাঁথা তৈরী করেছেন তা আমাদের কাছে হস্তগত হয়েছে। এটি অত্যান্ত প্রশংসিত হয়েছে। আমরা আশা করছি একইভাবে সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের ইতিহাস যাতে সংরক্ষিত হয়। সে ব্যাপারে আমরা পদক্ষেপ নেব।

মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রসঙ্গে তিনি বলেন, নতুনভাবে যাচাই বাছাইয়ে যারা বাদ পড়েছেন তাদের মধ্যে সারা বাংলাদেশে প্রায় ৭০ হাজার আপিল করেছেন। সেই আপিলের ফলাফলই হবে মুক্তিযোদ্ধাদের সর্বশেষ তালিকা।

শনিবার বিকেলে কুড়িগ্রাম জেলা প্রশাসন চত্বরে কুড়িগ্রাম সদর, রাজারহাট, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে এক মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।

Related posts

রৌমারীতে প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ফোন চোরচক্রের ৪ সদস্য আটক

admin

কুড়িগ্রামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত

admin

কুড়িগ্রামে পুলিশের হাতে গাজাসহ আটককৃত আসামীর মৃত্যু

admin

Leave a Comment